Trending

Search Suggest

কিভাবে ২ দিনে ডার্ক সার্কেল দূর করবেন

ডার্ক সার্কেল, যা চোখের নিচে কালো দাগ হিসেবে পরিচিত, আমাদের সৌন্দর্য্য এবং আত্মবিশ্বাসে প্রভাব ফেলে। যদিও এটি সম্পূর্ণভাবে ২ দিনে দূর করা সম্ভব নয়, ক
কিভাবে ২ দিনে ডার্ক সার্কেল দূর করবেন

দ্রুত ডার্ক সার্কেল দূর করার উপায়

ডার্ক সার্কেল, যা চোখের নিচে কালো দাগ হিসেবে পরিচিত, আমাদের সৌন্দর্য্য এবং আত্মবিশ্বাসে প্রভাব ফেলে। যদিও এটি সম্পূর্ণভাবে ২ দিনে দূর করা সম্ভব নয়, কিছু কার্যকরী উপায় অবলম্বন করে এটি হালকা করা যেতে পারে।

ঠান্ডা শসা

শসার ঠান্ডা স্লাইস ডার্ক সার্কেল দূর করার একটি অত্যন্ত কার্যকরী ঘরোয়া উপায়। শসা চামড়ায় প্রাকৃতিক আর্দ্রতা যোগায় এবং শীতল অনুভূতি প্রদান করে, যা চোখের নিচের ফোলাভাব এবং কালো দাগ কমাতে সহায়তা করে। শসার স্লাইস ১০-১৫ মিনিট ধরে চোখের উপরে রাখুন এবং এরপর ধুয়ে ফেলুন।

টি ব্যাগ (Tea Bags)

ঠান্ডা গ্রীন টি ব্যাগ ব্যবহার করলে চোখের নিচে কালো দাগ দ্রুত হালকা হয়। গ্রীন টি-এর অ্যান্টিঅক্সিডেন্ট এবং ট্যানিন চোখের ফোলাভাব কমাতে এবং ডার্ক সার্কেল হালকা করতে সহায়ক।

আলুর রস

আলুর রসও ডার্ক সার্কেল দূর করতে সহায়তা করে। এটি প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে এবং চামড়ার রঙ উজ্জ্বল করে তোলে। এক টুকরো আলু গ্রেট করে এর রস বের করে তুলোর সাহায্যে চোখের নিচে লাগান এবং ১০-১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

রোজ ওয়াটার

রোজ ওয়াটার ত্বককে সতেজ রাখে এবং চোখের নিচের কালো দাগ হালকা করে। তুলোতে রোজ ওয়াটার ভিজিয়ে চোখের উপরে ১০ মিনিট ধরে রাখুন। এটি প্রতিদিন করলে উপকার পাওয়া যাবে।

Post a Comment